www.agrovisionbd24.com
শিরোনাম:

বৃত্তি পেল বৃহত্তর কুমিল্লা সমিতির ২৫ শিক্ষার্থী

 এস এ    [ ৬ মার্চ ২০২০, শুক্রবার, ১০:২৯   ক্যাম্পাস বিভাগ]



বাকৃবি প্রতিনিধি:

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকবি) বৃহত্তর কুমিল্লা জেলা সমিতির নবীন বরণ, বৃত্তি প্রদান, সংবর্ধনা ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৬ মার্চ) সকাল ১০ টায় বাকৃবির সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মেধা অনুসারে বৃত্তি পেয়েছে ২৫ জন শিক্ষার্থী।

অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত অতিথিদের আত্মজীবনী ও দেশের উন্নয়নে তাদের অবদান নিয়ে ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। ডকুমেন্টারি উপস্থাপনের পর একুশে পদকপ্রাপ্তদের সম্মাননা প্রদান করা হয়। ময়মনসিংহের বিভিন্ন স্কুল কলেজ থেকে পিএসসি, জেএসসি, এসএসসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত বৃহত্তর কুমিল্লা জেলার শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ, ময়মনসিংহ মেডিকেল কলেজ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মেধা অনুসারে ২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। পরবর্তীতে সমিতির নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।


প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শামসুল আলম বলেন দ্রুতই পরিবর্তিত হচ্ছে দেশ সাথে সাথে মাথাপিছু আয়ও বাড়ছে। দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নত হচ্ছে, বাড়ছে প্রাচুর্যতা। প্রতিযোগিতামূলক বিশে^ এই পরিবর্তনের সাথে নিজেকে খাপ খাইয়ে নিতে হলে ভালো করে লেখা পড়া করতে হবে। পারস্পরিক সম্পর্ক রাখার জন্য আমরা সমিতির সকলেই একে অপরকে সাহায্য সহযোগিতা করব। এছাড়া বৃহত্তর কুমিল্লা সমিতির দরিদ্র মেধাবি শিক্ষার্থীদের সুবিধার্থে একটি বৃত্তি প্রদানের ঘোষণাও দেন তিনি।


অনুষ্ঠানে বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি অধ্যাপক ড. মো আখতার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সদস্য (সিনিয়র সচিব) অধ্যাপক ড. শামসুল আলম। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের অধ্যাপক ড. ফরিদা জামান, বাংলাদেশ লাইভস্টক রিসার্চ ইনস্টিটিউট (বিএলআরআই) ও ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজ এর উপাচার্য ড. জাহাঙ্গীর আলম এবং প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ। এছাড়াও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক, শিক্ষার্থী এবং ময়মনসিংহে কর্মরত বৃহত্তর কুমিল্লা সমিতির সদস্য ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।


এছাড়াও বিকেলে বিশ্ববিদ্যালয়ের বোটানিকাল গার্ডেনে সমিতির সকল সদস্যদের খেলাধুলা, কুইজ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান রয়েছে। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে সন্ধ্যা ছয়টায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 




 এ বিভাগের আরও


 নারী ও মেয়েদের প্রতি সহিংসতার প্রতিবাদে ভার্চুয়াল সভা


 বাকৃবিতে অনলাইন ক্লাস চালুতে পদক্ষেপ নেই, শিক্ষার্থীদের ক্ষোভ


 সভাপতি এমদাদুল, সম্পাদক মামুন


 ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতার টিম রেজিষ্ট্রেশন শুরু ২ অক্টোবর


 সাগরে নেমে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু


 বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নতুন কমিটি


 জীবন মৃত্যুর সন্ধিক্ষণে বাকৃবির প্রাক্তন শিক্ষার্থী


 আহ্বায়ক ড. আহসান, সদস্য সচিব ড.  এহসানুর


 মুজিববর্ষ উপলক্ষে বাকৃবিসাসের ফিচার প্রদর্শনী


 অনাচার ও নিপীড়ন বিরোধী মঞ্চের সাথে হাবিপ্রবির প্রক্টরিয়াল বডির আলোচনা


 বাকৃবিতে মশার উপদ্রবে অতিষ্ট শিক্ষার্থীরা


 বৃত্তি পেল বৃহত্তর কুমিল্লা সমিতির ২৫ শিক্ষার্থী


 বাকৃবিতে বহিরাগতদের সাথে শিক্ষার্থীদের হাতাহাতি


 ওমরাহ পালনে গিয়ে বাকৃবির ৪ শিক্ষার্থী নিখোঁজ


 সিকৃবির কীটতত্ত্ব বিভাগের ছাত্রের আন্তর্জাতিক পুরষ্কার লাভ





সম্পাদক ডাঃ মোঃ মোছাব্বির হোসেন
ঠিকানা: বাসা-১৪, রোড- ৭/১, ব্লক-এইচ, বনশ্রী, ঢাকা
মোবাইল: ০১৮২৫ ৪৭৯২৫৮
agrovisionbd24@gmail.com

© agroisionbd24.com 2019